সোয়া ঘণ্টা পর সচল ঢাকা-ময়মনসিংহ ট্রেন চলাচল

অনলাইন ডেস্ক | প্রকাশ: 2022-09-29 02:43:59 | সারাদেশ

ময়মনসিংহে ঝোড়ো বাতাসে রেললাইনের ওপর গাছ ভেঙে পড়ায় ঢাকা-ময়মনসিংহ ট্রেন চলাচল বন্ধ রয়েছে। আজ বৃহস্পতিবার সকাল পৌনে ১০টার দিকে আহম্মদবাড়ি স্টেশন-সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। ময়মনসিংহ রেলওয়ে স্টেশনের পরিদর্শক মো. মহিউদ্দিন বলেন, ‘আজ সকাল সাড়ে ৯টার দিকে ঝোড়ো বাতাসে আহম্মদবাড়ি এলাকার রেললাইনে একটি গাছ ভেঙে পড়ে। এতে ঢাকা-ময়মনসিংহ রেলযোগাযোগ বন্ধ রয়েছে। এরই মধ্যে রেললাইন থেকে গাছ অপসারণের কাজ শুরু হয়েছে। অল্প কিছুক্ষণের মধ্যেই ট্রেন চলাচল সচল হবে।’

ঝড়ো বাতাসে রেললাইনের উপর গাছ উপড়ে পড়ার ঘটনার প্রায় সোয়া ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহ রেল যোগাযোগ সচল হয়েছে। রেললাইনের উপর থেকে উপড়ে পড়া গাছটি সরিয়ে নেওয়ার পর বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

ময়মনসিংহ রেলওয়ে স্টেশনের পরিদর্শক মো. মহিউদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, সকাল পৌনে ১০টার দিকে আহম্মদ বাড়ি স্টেশন সংলগ্ন এলাকায় ঝোড়ো বাতাসে একটি গাছ রেললাইনের উপর উপড়ে পড়ে। এতে ঢাকা-ময়মনসিংহ রুটে রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। পরে এক ঘণ্টারও বেশি সময়ের চেষ্টায় গাছটি অপসারণ করা হলে রেল যোগাযোগ সচল হয়।

রেল যোগাযোগ বন্ধ হওয়ার পরই ঢাকাগামী ব্রহ্মপুত্র এক্সপ্রেস ফাতেমানগর এবং দেওয়ানগঞ্জগামী দেওয়ানগঞ্জ কমিউটার আউলিয়ানগর স্টেশনে আটকা পড়ে। এরই মধ্যে রেল যোগাযোগ স্বাভাবিক হওয়ার পর ট্রেনগুলো গন্তব্যের উদ্দেশ্যে যাত্রা করেছে।