গুলিস্তান জিরো পয়েন্টে নটর ডেম কলেজের শিক্ষার্থীদের সড়ক অবরোধ

অনলাইন ডেস্ক | প্রকাশ: 2021-11-25 03:34:17 | রাজধানী

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ময়লাবাহী গাড়িচাপায় শিক্ষার্থী নাঈম হাসানের মৃত্যুর ঘটনায় দোষীদের বিচারের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে সহপাঠী ও নটরডেম কলেজের শিক্ষার্থীরা।আজ বৃহস্পতিবার বেলা সোয়া ১১টার দিকে কলেজের সামনে জড়ো হন শিক্ষার্থীরা। এর পর তারা মতিঝিল শাপলা চত্বরে অবস্থান নেন। সেখান থেকে বিক্ষোভ মিছিলটি গুলিস্তান জিরো পয়েন্টে চত্বরে অবস্থান। এ সময় শিক্ষার্থী ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগান দেন।

নাঈম হাসান নিহতের ঘটনায় প্রকৃত আসামিদের গ্রেপ্তার ও দ্রুত বিচার চেয়ে বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন করেন। এ ছাড়া গাড়িচাপায় নিহতের পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার দাবিও জানান শিক্ষার্থীরা।এর আগে গতকাল বেলা সাড়ে ১১টার দিকে গুলিস্তানের হল মার্কেটের সামনে সড়ক পারাপারের সময় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ময়লাবাহী একটি ট্রাক নাঈম হাসানকে ধাক্কা দেয়। গুরুতর আহত অবস্থায় নাঈম হাসানকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় গতকাল বুধবারও প্রায় দুই ঘন্টা সড়ক অবরোধ করে বিচারের দাবিতে বিক্ষোভ করেন নটরডেম কলেজের শিক্ষার্থীরা।

এ ঘটনায় ময়লাবাহী ট্রাক জব্দ এবং গাড়িচালক রাসেল খানকে আটক করেছে পুলিশ।নিহত নাঈম হাসান নটর ডেম কলেজের উচ্চমাধ্যমিক দ্বিতীয় বর্ষের ছাত্র। তার গ্রামের বাড়ি লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার পূর্ব কাজিরখিল দেওয়ানবাড়ী গ্রামে।

লোকালয়/আর/এন/