হাফ ভাড়ার দাবিতে বদরুন্নেসার শিক্ষার্থীদের সড়ক অবরোধ

অনলাইন ডেস্ক | প্রকাশ: 2021-11-21 01:30:27 | রাজধানী

বাসে অর্ধেক ভাড়া বা হাফ পাসের দাবিতে রাজধানীর বকশীবাজার মোড়ে সড়ক অবরোধ করেছেন বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীরা। আজ রবিবার সকাল ৯টা থেকে সড়ক অবরোধ করে রেখেছেন তারা।
এ সময় বকশীবাজার মোড়ের আশপাশের সব রাস্তা দিয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। ভোগান্তিতে পড়েন সাধারণ যাত্রীরা।

প্রশাসনের পক্ষ থেকে যতক্ষণ পর্যন্ত শিক্ষার্থীদের দাবির বিষয়ে আশ্বাস না মিলবে, ততক্ষণ তারা কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন। শিক্ষার্থীরা জানান, শনিবার ঠিকানা পরিবহনের একটি বাস ছাত্রীদের কাছ থেকে হাফ ভাড়া নিতে অস্বীকৃতি জানায়। কম ভাড়া দেওয়ায় ছাত্রীদের গায়ে হাত দিয়ে বাস থেকে নামিয়ে দেওয়া হয়। এ লাঞ্ছনার প্রতিবাদে তারা সড়ক অবরোধ করেছেন।

বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ ছাত্রলীগের একটি প্রতিনিধি দল বকশীবাজার মোড় থেকে অবরোধ তুলে কলেজ মোড়ে নিয়ে যাওয়ার প্রস্তাব দিলে, তা নাকচ করে দেন আন্দোলনকারীরা।নাম প্রকাশ না করার শর্তে কলেজের প্রথম বর্ষের এক শিক্ষার্থী বলেন, ‘আমরা ছাত্রলীগের দাবি মেনে নিতে পারছি না। তারা আমাদের কলেজ ক্যাম্পাসে গিয়ে আন্দোলন করার কথা বলেছে। কিন্তু, সেখানে গেলে আমাদের দাবি মানা হবে না। এজন্য আমরা এই মোড়েই আন্দোলন করব। যতক্ষণ না দাবি আদায় হবে, ততক্ষণ পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।’বকশীবাজার মোড়ে দায়িত্বরত চকবাজার থানার পরিদর্শক মো. মামুন বলেন, ‘আমরা কলেজ প্রশাসনের সঙ্গে যোগাযোগ করেছি। কলেজের প্রিন্সিপাল একটা মিটিংয়ে আছেন। মিটিং শেষ করে এলে আমরা তার সঙ্গে কথা বলব।’

লোকালয়/আর/এন/