রাজধানীর ১ লাখ ৩৪ হাজার শিক্ষার্থীকে টিকা প্রদান

অনলাইন ডেস্ক | প্রকাশ: 2021-11-11 00:40:02 | রাজধানী

রাজধানীর বিভিন্ন স্কুলে ১২ থেকে ১৭ বছর বয়সী প্রায় দেড় লাখ শিক্ষার্থী করোনার টিকা নিয়েছে।মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) সূত্রে জানা গেছে, গত ১ নভেম্বর থেকে শিক্ষার্থী টিকাদান কার্যক্রম শুরু হয়। বুধবার (১০ নভেম্বর) পর্যন্ত ১ লাখ ৩৪ হাজার ২৪৯ জন শিক্ষার্থী টিকা নিয়েছে।

গত ১ নভেম্বর আনুষ্ঠানিকভাবে মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে টিকা কার্যক্রম শুরু করা হয়। পরদিন থেকে রাজধানী ঢাকার হার্ডকো ইন্টারন্যাশনাল স্কুল, সাউথপয়েন্ট স্কুল অ্যান্ড কলেজ, চিটাগং গ্রামার স্কুল, ঢাকা কমার্স কলেজ, কাকলি হাইস্কুল অ্যান্ড কলেজ, সাউথ ব্রিজ স্কুল, স্কলাসটিকা স্কুল কেন্দ্রে টিকা কার্যক্রম চলছে।

মাউশির সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, প্রতিদিন আটটি শিক্ষা প্রতিষ্ঠানের টিকা কেন্দ্র থেকে প্রায় ১৮ হাজার টিকা দেওয়া হচ্ছে। এ পর্যন্ত ১ লাখ ৩৪ হাজার ২৪৯ জন শিক্ষার্থীকে প্রথম ডোজের টিকা দেওয়া হয়েছে। তবে আগামী সপ্তাহ থেকে সক্ষমতা অনুযায়ী কেন্দ্রগুলোতে আরও বেশি টিকা দেওয়া হবে।

এ বিষয়ে জানতে চাইলে মাউশির পরিচালক (কলেজ ও প্রশাসন) শাহেদুল খবির চৌধুরী বলেন, ‘প্রতিদিন প্রত্যেক কেন্দ্রে দুই থেকে আড়াই হাজার শিক্ষার্থী টিকা পাচ্ছে। আগামী সপ্তাহ থেকে কেন্দ্রের ধারণক্ষমতা অনুযায়ী টিকা দেওয়া বাড়ানো হবে। ডিসেম্বর পর্যন্ত টিকাদান অব্যাহত থাকবে। আশা করছি, এর মধ্যে আমরা সব শিক্ষার্থীকে টিকার আওতায় নিয়ে আসতে পারবো।’