কাশ্মিরে বিচ্ছিন্নতাবাদীদের হামলায় ৩ জন নিহত

অনলাইন ডেস্ক | প্রকাশ: 2021-10-06 01:34:37 | আন্তর্জাতিক

ভারত শাসিত কাশ্মিরে বিচ্ছিন্নতাবদীদের হামলায় তিনজন নিহত হয়েছেন। মঙ্গলবার (৫ অক্টোবর) এক ঘণ্টার মধ্যে চালানো তিনটি পৃথক হামলায় এই প্রাণহানির ঘটনা ঘটে। নিহতদের মধ্যে একজন রসায়নবিদ, একজন হকার এবং অন্যজন ট্যাক্সি ক্যাব ড্রাইভার বলে জানিয়েছে পুলিশ।মঙ্গলবার রাতে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

পুলিশ জানিয়েছে, জম্মু-কাশ্মিরের শ্রীনগরের ইকবাল পার্ক এলাকায় বিন্দ্রো মেডিকেল ফার্মেসি নামে একটি ফার্মেসি চালাতেন মাখনলাল বিন্দ্রো। তিনি একজন রসায়নবিদও। মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে তাকে গুলি করে বিচ্ছিন্নতাবাদীরা। ৭০ বছর বয়সী বিন্দ্রোকে সেখান থেকে সরাসরি হাসপাতালে নেওয়া হলেও কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এই ঘটনার নিন্দা জানিয়ে নিহতের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলচে, এই ঘটনার কিছু সময় পরই শ্রীনগরের পার্শ্ববর্তী লালবাজার এলাকায় হামলা চালায় বিচ্ছিন্নতাবাদীরা। সেখানে বীরেন্দ্র পাসোয়ান নামে এক হকারকে গুলি করে হত্যা করা হয়। তিনি রাস্তায় খাবার বিক্রি করতেন। বীরেন্দ্রর বাড়ি ভারতের বিহার রাজ্যের ভাগলপুর জেলায়। শ্রীনগরের জাদিবাল এলাকায় বসবাস করতেন তিনি।

এরপরই কাশ্মিরের বান্দিপোরা এলকায় হামলার ঘটনা ঘটে। সেখানে মোহাম্মদ শফি নামে এক ট্যাক্সি ক্যাব ড্রাইভারকে গুলি করে হত্যা করে বিচ্ছিন্নতাবাদীরা। তিনি স্থানীয় ট্যাক্সি ইউনিয়নের সভাপতি হিসেবেও দায়িত্বপালন করছিলেন। ঘটনার পর পুরো এলাকা ঘিরে তল্লাশি চালায় পুলিশ।পুলিশ বলছে, হামলা ও প্রাণহানির ঘটনায় জড়িতদের ধরতে অভিযান চালানো হচ্ছে।

লোকালয়/আর/এস/