ময়নাতদন্ত শেষে ঢাবি শিক্ষার্থীর মরদেহ হস্তান্তর

ময়নাতদন্ত শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইংরেজি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ইসরাত জাহান তুষ্টির (২১) মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করেছে পুলিশ।
আজ রোববার (৬ জুন) বিকেল ৩টার দিকে মরদেহ হস্তান্তর করা হয়। বিষয়টি সম্পর্কে জানতে চাইলে ঢামেকের ফরেনসিক বিভাগের চিকিৎসক প্রদীপ বিশ্বাস কোনো কথা বলতে রাজি হননি।

নিহতের চাচাত ভাই ইকবাল হোসেন বলেন, ময়নাতদন্ত শেষ হয়েছে। বোনের মরদেহ দাফনের জন্য নিজ এলাকা নেত্রকোণা জেলার আটপাড়া থানার নীলকণ্ঠ গ্রামে নিয়ে যাচ্ছি। তার শ্বাসকষ্ট ছিল। এ কারণে মৃত্যু হতে পারে।
তুষ্টির বন্ধু সাফায়েত আহমেদ বলেন, ও আমার অনেক ভাল বন্ধু ছিল। গতকাল সে নিউমার্কেটে গিয়ে কেনাকাটা করেছে। অনেক রাত পর্যন্ত সে ফেসবুকে ছিল। সকালে তার রুমমেট ফোন দিয়ে আমাকে জানায়, তুষ্টি বাথরুমে পড়ে আছে, দরজা খুলছে না। পরে ফায়ার সার্ভিস এসে দরজা ভেঙে তার মরদেহ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।
লালবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) জ্যোতির্ময় মল্লিক (জ্যোতি) বলেন, খবর পেয়ে আমরা ঢাকা মেডিকেলে আসি। ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
তিনি আরও বলেন, পরিবার ও বন্ধুদের সঙ্গে কথা বলে প্রাথমিকভাবে আমাদের কাছে মনে হয়েছে এটা তার স্বাভাবিক মৃত্যু। তবে রিপোর্ট পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।