‘ইরানি ক্ষেপণাস্ত্র হামলা মার্কিন স্বঘোষিত সাম্রাজ্য চুরমার করে দিয়েছে’

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি'র মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল রামেজান শরীফ বলেছেন, ইরাকে অবস্থিত মার্কিন সামরিক ঘাঁটি আইন আল-আসাদে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে ইরান আমেরিকার স্বঘোষিত সাম্রাজ্য চুরমার করে দিয়েছে।
ইরানের মধ্যাঞ্চলীয় দামানকান শহরে এক অনুষ্ঠানে দেয়া বক্তৃতায় ব্রিগেডিয়ার জেনারেল রামেজান শরীফ এ মন্তব্য করেন। ইরানের বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি'র কুদস ফোর্সের কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল কাসেম সোলাইমানির শাহাদাতের চেহলাম উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গত ৩ জানুয়ারি জেনারেল সোলাইমানিকে মার্কিন সন্ত্রাসী বাহিনী ইরাকের রাজধানী বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে ড্রোন হামলা চালিয়ে শহীদ করে। এরপর ইরান ওই হত্যাকাণ্ডের প্রতিশোধ গ্রহণের প্রকাশ্য ঘোষণা দেয় এবং ৮ জানুয়ারি ইরাকে অবস্থিত দুটি মার্কিন সামরিক ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালায়।
নিরাপত্তার চাদরে ঢাকা আইন আল-আসাদ ঘাঁটিতে ইরান যেসব ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালিয়েছে তার একটি ক্ষেপণাস্ত্রও প্রতিহত করতে পারে নি মার্কিন সেনারা।
হামলা সম্পর্কে জেনারেল রামেজান শরীফ আরো বলেন, “এর মাধ্যমে আমেরিকার মিথ্যা অহংকার এবং নিজেকে বড় করে জাহির করার দম্ভ চুরমার হয়ে গেছে। ইরানের হামলার কারণে সারা বিশ্বের সামরিক শক্তির সামনে তারা লজ্জাজনক অবস্থায় পড়েছে। গত ৭০ বছর ধরে কেউ আমেরিকার সামরিক ঘাঁটিতে হামলা চালানোর সাহস করে নি কিন্তু ইরানের আইআরজিসি তাদের সেই স্বঘোষিত রাজনৈতিক, অর্থনৈতিক ও সামরিক সাম্রাজ্যের গালে থাপ্পড় মেরেছে।”