মেসির জোড়া গোলে বার্সার জয়

মেসি শুধু বাম পায়ে খেলেন, ডান তার অচল- নিন্দুকদের কাছ থেকে প্রায়ই শোনা যায় এমন কথা। কথাটি যে পুরোপুরি ভুল তা নয়, তবে মাঠে মেসির ডান পা যে ঠিক পুরোপুরি নিষ্ক্রিয় থাকে না- সেটিই যেন তিনি প্রমাণ করলেন নতুন মৌসুম শুরুর আগে প্রাক মৌসুম প্রস্তুতি ম্যাচে।
শেষ প্রস্তুতি ম্যাচে স্প্যানিশ ক্লাব জিরোনার বিপক্ষে ৩-১ গোলে জিতেছে বার্সেলোনা। ডি-বক্সের বাইরে থেকে দুটি দর্শনীয় গোল করেছেন মেসি, একটি ডান পায়ে, অন্যটি বাম পায়ে। বার্সার পক্ষে অন্য গোলটি করেছেন চলতি মৌসুমে বায়ার্ন মিউনিখ থেকে ফেরা ফিলিপে কৌতিনহো।

ম্যাচে গোলের তালাটা প্রথম ভেঙেছিলেন কৌতিনহোই। ম্যাচের ২১ মিনিটের সময় মাঝমাঠ থেকে আসা বল নিয়ন্ত্রণ নিয়ে বুদ্ধিদীপ্ত পাসে ফ্রান্সিসকো ত্রিনকাওয়ের উদ্দেশ্যে পাস বাড়িয়ে দেন মেসি। সেই বল ধরে নিজে গোলের চেষ্টা না করে ডি-বক্সের ভেতরে ফাঁকায় দাঁড়িয়ে থাকা কৌতিনহোকে দেন এবারই বার্সায় যোগ দেয়া ত্রিনকাও। আলতো করে পা ছুঁইয়ে বল জালে প্রবেশ করান কৌতিনহো।
দ্বিতীয় গোলের দেখা মেলে প্রথমার্ধের একদম শেষদিকে। এবার কৌতিনহো বল বাড়িয়ে দেন মেসিকে। কিন্তু ডি-বক্সের বাম পাশে হওয়ায় বাম পায়ের মেসির জন্য খানিক উল্টোই ছিল সেটি। তবে তাতে কোনো সমস্যাই হয়নি তার। বল ধরে ঘুরে গিয়ে ডান পায়ের জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।
মেসি ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন ৫১ মিনিটের সময়। এবার ডান পাশ থেকে তাকে বল বাড়িয়ে দেন ক্লেমেন্ত লংলে। ডি-বক্সের বাইরে থেকে বাম পায়ে দূরের পোস্টে শট নিয়েছিলেন মেসি। প্রতিপক্ষ ডিফেন্ডারের পায়ে লেগে দিক পরিবর্তন করে বল জালে জড়ায় কাছের পোস্ট দিয়ে।
বার্সেলোনা অধিনায়কের জোড়া গোলের ফাঁকে ম্যাচের ৪৬ মিনিটের সময় জিরোনার পক্ষে একটি গোল শোধ করেছেন স্যামুয়েল সেইজ।
আগামী শনিবার (১৯ সেপ্টেম্বর) প্রতিযোগিতামূলক ফুটবলে ফিরছে বার্সেলোনা। বাংলাদেশ সময় রাত ১১টায় হুয়ান গাম্পার ট্রফির ম্যাচে এলচের মুখোমুখি হবে তারা।